ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পেকুয়া ও চকরিয়ায় শিশুসহ পাঁচ মরদেহ উদ্ধার

পেকুয়া ও চকরিয়ায় শিশুসহ পাঁচ মরদেহ উদ্ধার

কক্সবাজারে বন্যা কবলিত এলাকার পানি কমতে শুরু করার পর একে একে মরদেহ মিলছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপর পর্যন্ত পেকুয়া ও চকরিয়ায় চার শিশুসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে পেকুয়া উপজেলায় তিনজন এবং চকরিয়া উপজেলায় অজ্ঞাতনামা একজনসহ দুইজনের মরদেহ পাওয়া যায়।

মৃতরা হল, চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ভেরুয়াখালীপাড়ার মো. এমরানের ছেলে মো. জিশান (৯) এবং পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের নুরুল আলমের মেয়ে তাহিদা বেগম (১০) ও ছেলে আমির হোছাইন (৭) ও তাদের নিকটাত্মীয় ছাবের আহমদের মেয়ে হুমাইরা বেগম (৮)।

এছাড়া অজ্ঞাতনামা অপরজনের মৃতদেহ উদ্ধার করা হয় চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মহেশখালী খাল লাগোয়া এলাকা থেকে।

এর মধ্যে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ফেরাসিঙ্গাপাড়ার সাহেবখালী খাল থেকে ৩ শিশুর মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা।

উজানটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জল করিম জানান, বুধবার বিকেলে তিন শিশু পাশের সাহেবখালী খালের পাশে ফুফুর বাড়িতে বেড়াতে যায়। সন্ধ্যার দিকে বাড়ি ফেরার পথে সাহেবখালী খালে পড়ে নিখোঁজ হয়। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই খালে তাদের মরদেহ ভেসে ওঠে। তিন শিশুর লাশ উদ্ধার করে দাফনের ব্যবস্থা করা হয়েছে।

অপরদিকে বৃহস্পতিবার সকাল ১০ টায় বদরখালী ইউনিয়নের ভেরুয়াখালী নতুন বাজারের পাশে মো. জিশান নামের এক শিশুর এবং বেলা ১২ টার দিকে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মহেশখালী খাল লাগোয়া এলাকা থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন চকরিয়া থানার ওসি মো. জাবেদ মাহমুদ।

তিনি জানান, বদরখালীতে বুধবার সকালে বন্যার পানিতে খেলা করছিলো মো. জিশান। এসময় সে বন্যার পানির স্রোতে ভেসে যায়। অনেক খোঁজাখুঁজির পর বৃহস্পতিবার সকালে ভেরুয়াখালী নতুন বাজার এলাকা থেকে তার মৃতদেহ উদ্ধার করে স্থানীয় লোকজন।

এছাড়া বৃহস্পতিবার বেলা ১২ টায় চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মহেশখালী খাল লাগোয়া এলাকা থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান চকরিয়া থানার ওসি।

জাবেদ মাহমুদ জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশের একটি দল লাশটি উদ্ধার করেছে। মৃতদেহ অর্ধগলিত হয়ে বিকৃত হয়ে যাওয়ায় পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

কক্সবাজার,বন্যা,মরদেহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত